চট্রগ্রামে পুত্রের প্রতি পিতার অমানবিক আচরণ!

ঘটনাটি চট্রগ্রাম রেল ষ্টেশনে । রাত ১২ টা ৩০ মিনিটে । সম্প্রতি একটি বিশেষ জররী কাজে গিয়েছিলাম চট্রগাম । আসার পূর্বের দিন রাত ১২ টা ৩০ মিনিটে ছোট ভাই জামালের কিছু মাল সংগ্রহ করার জন্য রেলস্টেশনে যাওয়ার পর হঠাৎ চোখে পড়ল ৭/৮ বছরের এই সাধারণ মনের শিশু ইমনকে

 ষ্টেশনে মন খারাপ অবস্থায় একা বসা দেখে তাকে জিজ্ঞাস করলাম বাবু তোমার বাড়ি কোথায় ? উত্তরে সে বলল কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রামে । জিজ্ঞেস করলাম এত রাতে তুমি এখানে কেন ? উত্তরে শিশুটি অতি দুঃখের সাথে বলল আমার বাবা আমাকে অযথা সন্ধেহের অভিযোগ করে বাসা থেকে রেলষ্টেশনে সুয়ে থাকার জন্য পাঠিয়েছে  । তাকে জিজ্ঞাস করলাম তোমার বাবা তোমাকে সন্ধেহ করে কেন ? উত্তরে সে বলল আমাদের বাসা থেকে প্রায়ই নাকি বিভিন্ন জিনিস পত্র চুরি হয়ে যায় । আর আমাকে এ চুরির জন্য বাবা সন্ধেহ করে ।

 তাই বাড়িতে চলে যাওয়ার জন্য আমাকে ষ্টেশনে রেখে এত রাতে বাবা বাসায় চলে যায় ( উল্লেখ্য যে ষ্টেশন থেকে রিয়াজ উদ্দিন বাজারের বাসাটি মাত্র ৩/৪ গজ দূরে ) । তাকে প্রশ্ন করলাম তুমি কখনও কি বাসা থেকে কিছু চুরি করেছ ? বা চুরিতে কখনও কি তোমার বাবা ধরেছে ?

উত্তরে সে বলল না কখনও আমি এ কাজ করিনি এবং আমাকে কখনও ধরেনি । পরে ইমনের নিকট থেকে জানতে পারলাম তার পিতার পরকিয়া সহ বিভিন্ন অপকর্মে বাধা দেওয়ায় তার ইমনের পিতা তার সঙ্গে এসব আচরণ করে তাকে অযথা বাড়িতে পাঠিয়ে দেয় । এ সমাজের বহু শিশু নিরবে অযথা এমন অমানবিক আচরনের স্বীকার হচ্ছে । এ সকল পিতা-মাতার প্রতি সমাজের প্রতিবেশিদের নজর রাখা উচিত । আরো বিস্তারিত... 


 
Post a Comment (0)
Previous Post Next Post